বাংলাদেশ ব্যাংকে সম্প্রতি চালু হওয়া গ্রাহক সেবা কেন্দ্রে (হেল্প ডেস্ক) চালু করা হচ্ছে ই-১ প্রযুক্তি। বাংলাদেশ ব্যাংককে আরও বেশি গ্রাহক বান্ধব করতে এই প্রযুক্তি বসানো হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা। কেন্দ্রীয় ব্যাংকের হেল্প ডেস্ক বিভাগ থেকে একটি নির্দিষ্ট নম্বর বরাদ্ধের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর নিকট আবেদন করবে শিগগিরই।
কেন্দ্রীয় ব্যাংক সূত্র জানায়, বাংলাদেশ ব্যাংকসহ দেশের সব ধরনের ব্যাংকগুলো থেকে গ্রাহকরা ঠিক মতো সেবা পাচ্ছেন কিনা অথবা তাদের কোন অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নিতে গত জুন মাসে চালু করা হয় হেল্প ডেষ্কটি। বর্তমানে এটিকে গ্রাহক স্বার্থ সুরক্ষা কেন্দ্র (কাস্টমার ইন্টারেস্ট প্রোটেকশন সেন্টার) নামে নামকরণ করা হয়েছে।