(২০৩৬) সময়সীমা এক ঘণ্টা কমিয়ে আনা হয়েছে

Wednesday, September 21, 2011 Unknown

বিএনপির ডাকা কাল বৃহস্পতিবারের হরতালের সময়সীমা এক ঘণ্টা কমিয়ে আনা হয়েছে। নির্ধারিত সময় অনুযায়ী হরতাল সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও শেষ হবে এক ঘণ্টা আগে বিকেল পাঁচটায়। আজ দুপুরে বিএনপির সহ দপ্তর সম্পাদক আসাদুল করিম এ কথা জানান। এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী জানান, অনিবার্য কারণে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল একঘণ্টা কমানো হয়েছে। ভোর ৬টা থেকে বিকেল ৬টার পরিবর্তে ভোর ৬ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হরতাল পালন করা হবে। জ্বালানি তেল ও সিএনজির দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতাল ডাক দিয়েছে বিএনপি। একই দাবিতে হরতাল ডেকেছে তাদের জোটসঙ্গীরাও।

এর আগে গতকাল দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে হরতালের ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির অন্য দাবির মধ্যে রয়েছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইনশৃঙ্খলার অবনতি ও শেয়ারবাজারে অস্থিরতা রোধে পদক্ষেপ গ্রহণ এবং বিরোধী দলের নেতা-কর্মীদের মুক্তি দেওয়া।

জোট শরিক জামায়াতে ইসলামী, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) ও ইসলামী ঐক্যজোটও একই দিনে হরতালের কর্মসূচি দিয়েছে। সর্বশেষ গত ৬, ৭ ও ৮ জুলাই তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহালসহ পঞ্চদশ সংশোধনী বাতিলের দাবিতে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করে বিএনপি ও সমমনা দলগুলো। ২০০৯ সালের জানুয়ারিতে বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার দেড় বছর পর ২০১০ সালের ২৭ জুন প্রথম হরতাল ডাকে বিএনপি।

Blog Archive