(১৭৪৯) বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন

Wednesday, September 07, 2011 Unknown

শেয়ারবাজার   ::::  বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন বিভাগের কার্যক্রমে অব্যবস্থাপনা ও অগোছালো পরিবেশের জন্য চরম অসন্তোষ প্রকাশ করেছেন গভর্নর ড. আতিউর রহমান।

মঙ্গলবার ব্যাংকের বিভিন্ন বিভাগের কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এই অসন্তোষ প্রকাশ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকি, নির্বাহী পরিচালক এসএম মনিরুজ্জামান, উপ মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান প্রমুখ।

এ সময় ড. আতিউর রহমান বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, ইলেকট্রনিক মানি ট্রান্সফার নেটওয়ার্ক প্রকল্প, বৈদেশিক মুদ্রা বিনিয়োগ বিভাগ, বৈদেশিক মুদ্রা পরিচালনা বিভাগ, গবেষণা বিভাগ এবং গৃহায়ন তহবিল পরিদর্শন করেন। ওইসব বিভাগের কাজকর্মে অব্যবস্থাপনা দেখে তিনি বেশ কয়েকজন কর্মকর্তাকে নানা অব্যবস্থাপনার জন্য মৌখিকভাবে জবাব দিতে বলেন।

তিনি ব্যাংক চত্বরের নানা অব্যবস্থপনা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন। তিনি ডেপুটি গভর্নর, নির্বাহী পরিচালক ও মহাব্যবস্থাপককে নিয়িমিত বিভিণ্ণ বিভাগের  কার্যক্রম পরিদর্শনের তাগিদ দেন। গভর্নর অনেক চেয়ার কেন ফাঁকা তা সংশ্লিষ্ট বিভাগের প্রধানদের কাছে জানতে চান।

সূত্র জানায়, এসব অব্যবস্থাপনার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আগামী ১৭ সেপ্টেম্বর তিনি বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের নিয়ে একটি জরুরি সভা ডেকেছেন। এর আগে ১৪ আগস্টের বোর্ড সভাও বিষয়টি আলোচনা হবে।

গভর্নর এ সময় বিভিন্ন বিভাগের গ্রাহকদের অনুমোদনের ফাইল কেন টেবিলে পড়ে থাকে তা জানতে চেয়ে বলেন, ‘কোনো গ্রাহকের ফাইল টেবিলে আটকে থাকতে পারবে না। যত দ্রুত তা অনুমোদন করে দিতে হবে।’

ব্যক্তি, প্রতিষ্ঠানসহ কোনো গ্রাহকই যাতে হয়রানির শিকার না হয় তিনি সেদিকেও খেয়াল রাখার নির্দেশ দিয়েছেন।

Blog Archive