(১৭৬৩) আরও উন্নত মানের সেবা

Wednesday, September 07, 2011 Unknown

শেয়ারবাজার   ::::  রাজনৈতিক ব্যবসায়ীরা বলছেন, পুরনো ব্যাংকের সঙ্গে নতুন ব্যাংক যোগ হলে গ্রাহকরা আরও উন্নত মানের সেবা পাবেন।

এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. জাহাঙ্গীর আলম নতুন ব্যাংকের লাইসেন্স বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

তবে তিনি বাংলানিউজকে বলেন, ‘বিষয়টি কেন্দ্রীয় ব্যাংকের বোর্ড সিদ্ধান্ত নেবে।’

অন্য একটি সূত্র জানিয়েছে, মহাজোট সরকার ক্ষমতায় আসর পর থেকেই ব্যাংকিং খাতের উন্নয়ন নিয়ে বিভিন্ন ধরনের কাজ শুরু করা হয়েছে।

সরকারের অংশ হিসেবে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান আন্তর্জাতিকভাবে দেশের ব্যাংকিং খাতকে তুলে ধরার লক্ষ্যে অনলাইন, অটোমেশন, গিনণ ব্যাংকিংসহ উন্নত ও আধুনিক ব্যাংকিং করার জন্যে সব ধরনের উদ্যোগ নিয়েছেন।

ফলে বিশ্ব মন্দার পরেও দেশের অর্থনীতি তথা ব্যাংকিং খাতের ওপর তেমন কোনও প্রভাব পড়েনি। বরং অন্যান্য বছরের তুলায় ব্যাংকের মুনাফার পরিমাণ অনেকাংশে বৃদ্ধি পয়েছে।

শতভাগ মুনাফাভিত্তিক ব্যাংক ব্যবসার সফলতা দেখে বর্তমান সরকারের রাজনৈতিক ব্যক্তিরাও নতুনভাবে ব্যাংক ব্যবসার দিকে ঝুঁকছেন। সরকারের শীর্ষ মহল থেকে তারা সব ধরনের যোগাযোগ শুরু করে ব্যাংকের লাইসেন্স নেওয়ার জন্যে। শুরু করেছেন তদ্বিরও।

তবে বাংলাদেশ ব্যাংক নতুন ব্যাংকের লাইসেন্স প্রদান না করলেও এরই মধ্যে দুয়েকজন রাজনৈতিক ব্যক্তি ব্যাংকের কার্যক্রম শুরু করেছেন।

Blog Archive