UCB announced capital

Friday, May 04, 2012 Unknown
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ঘোষিত মূলধনের পরিমাণ ৮০০ কোটি টাকা থেকে বেড়ে দেড় হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে। শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০১১ সালের জন্য ১৫ শতাংশ স্টক এবং ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হওয়ায় ঘোষিত মূলধনে এ পরিবর্তন হয়।
রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে গত ৩০ এপ্রিল অনুষ্ঠিত ব্যাংকের ২৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আখতারুজ্জামান চৌধুরী।
চেয়ারম্যান তাঁর বক্তব্যে গত বছরের অর্থনৈতিক চ্যালেঞ্জ সত্ত্বেও ইউসিবি আশানুরূপ সাফল্য অর্জনে সমর্থ হয়েছে বলে জানান। তিনি পরিচালন মুনাফা, ঋণ, জামানত প্রভৃতি ক্ষেত্রে ইউসিবির প্রবৃদ্ধি অর্জনের কথা জানিয়ে আরো বলেন, একটি লাভজনক আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি করপোরেট সামাজিক দায়বদ্ধতা এবং পরিবেশবান্ধব গ্রিন ব্যাংকিংয়ে ইউসিবি আন্তরিক অনুশীলন করছে।
এজিএমে ব্যাংকের ভাইস চেয়ারম্যান, ইসি চেয়ারম্যান, অডিট কমিটির চেয়ারম্যান ছাড়াও পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, উপব্যবস্থাপনা পরিচালক ও কম্পানির সচিব উপস্থিত ছিলেন।

Blog Archive