(১৯১৬) প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Saturday, September 17, 2011 Unknown

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার রাত সাড়ে নয়টায় নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করছেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট দুবাইতে ৮ ঘণ্টা যাত্রাবিরতি করবে। পরে সেখান থেকে সরাসরি ফ্লাইটে তিনি নিউইয়র্ক পৌঁছবেন।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক ও অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব এম এ করিম, পররাষ্ট্রসচিব মোহাম্মদ মিজারুল কায়েস ও প্রেসসচিব আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রীর সঙ্গে থাকছেন। পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপুমনি লন্ডন সফর শেষে নিউইয়র্কে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

এছাড়া যুক্তরাষ্ট্রে ব্যবসা-বাণিজ্যের নতুন ক্ষেত্র অনুসন্ধানে একটি উচ্চ পর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধিদলও প্রধানমন্ত্রীর সঙ্গী হচ্ছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, যুক্তরাষ্ট্রে ১১ দিনের সরকারি সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে যোগদান ছাড়াও জাতিসংঘ মহাসচিব আয়োজিত সন্ত্রাস দমন, অসংক্রামক ব্যাধি, নারীর ক্ষমতায়ন ও খাদ্য নিরাপত্তা বিষয়ক সম্মেলনে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদে (ইউএনজিএ) ভাষণ দেয়ার কথা রয়েছে। এ ছাড়া ২১ সেপ্টেম্বর ইউএনজিএ’র উদ্বোধনী অনুষ্ঠানেও তার উপস্থিত থাকার কথা রয়েছে।

Blog Archive