(৭৯৯) আমার কাছে এক হাজার টাকা আছে,শেয়ারে বিনিয়োগ করব কি না সেটা আমার বিবেচনা

Wednesday, May 18, 2011 Unknown
শেয়ারবাজার :::: নজরুল হুদা আরও বলেন, ২০১১ সালকে ব্যাংক খাতের স্থিতিশীলতার বছর বিবেচনা করে কোন্ কোন্ কারণে ব্যাংকগুলোর স্থিতিশীলতা ক্ষতিগ্রস্ত হতে পারে, তা ব্যাংকগুলোর কাছে ব্যাখ্যা করা হয়েছে তিনি বলেন, কোনো খাতেই পরিমিত মানের অতিরিক্ত ঋণ বিতরণ যাতে না হয়, সেদিকে ব্যাংকগুলোকে খেয়াল রাখতে বলা হয়েছে

মুদ্রাবাজার পরিস্থিতি সম্পর্কে নজরুল হুদা বলেন, গতকাল কলমানির সুদের হার ছিল মাত্র দশমিক ৫০ থেকে দশমিক ৭৫ শতাংশ লেনদেন হয়েছে সাড়ে চার হাজার কোটি টাকা ফলে ব্যাংকগুলোর কাছে যথেষ্ট তারল্য আছে, জন্য তারা এত টাকা এক দিনে ধার দেওয়া-নেওয়া করতে পারছে

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার কাছে এক হাজার টাকা আছে কিন্তু আমি কি এটা শেয়ারে বিনিয়োগ করব কি না সেটা আমার বিবেচনা এর সঙ্গে তো ব্যাংকের তারল্য-সংকটের কোনো সম্পর্ক নেই।’


Blog Archive