(৫৪৭) আজ শনিবার সন্ধ্যা ৬টায়

Saturday, April 30, 2011 Unknown
শেয়ারবাজার কেলেংকারির তদন্ত রিপোর্টের সার-সংক্ষেপ আজ শনিবার সন্ধ্যা ৬টায় অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করতে যাচ্ছে সরকার।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই রিপোর্ট সংক্ষিপ্ত আকারে প্রকাশ করবেন। অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সাহিদুর রহমান  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার সকাল ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই রিপোর্ট প্রকাশ করার কথা ছিলো। বিভিন্ন গণমাধ্যমকে আমরা ই-মেইল করে তা জানিয়েও ছিলাম। কিন্তু, মন্ত্রী মহোদয়ের নির্দেশে এখন তা পরিবর্তন করে এগিয়ে আনা হয়েছে।

সাহিদুর রহমান বলেন, সংবাদ সম্মেলন এগিয়ে আনার বিষয়টি অবহিত করতে আগের পাঠানো ই-মেইল সংশোধন করে ্এখন বিভিন্ন গণমাধ্যমকে পাঠাচ্ছি। তিনি বলেন, সকল মিডিয়ায় এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হবে।

অর্থ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা  বলেন, সম্মেলনে তদন্ত রিপোর্ট সংক্ষিপ্ত আকারে তুলে ধরা হবে। এজন্য তদন্ত প্রতিবেদনের সার-সংক্ষেপ এরই মধ্যে তৈরি করা হয়েছে।

এছাড়া এ সংবাদ সম্মেলনে এসইসি’র নতুন চেয়ারম্যানের নামও ঘোষণা করা হতে পারে। তবে এসব কিছু নির্ভর করছে সংবাদ সম্মেলনের পরিস্থিতির ওপর। তিনি বলেন, অর্থমন্ত্রী সকল প্রস্তুতি নিয়েই সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, তদন্ত রিপোর্টের সার-সংক্ষেপে অভিযুক্তদের নামসহ প্রতিবেদন প্রকাশ করা হলেও ‘অভিযুক্তদের বিচার প্রক্রিয়ার বিষয়ে কিছু বলা হবে না। অভিযোগ প্রমাণের জন্য আরও গভীর তদন্তের কথা বলা হবে।’

এদিকে সংবাদ সম্মেলনের জন্য পুরো তদন্ত রিপোর্টির ১০০ সিডি তৈরি করা হয়েছে। সংবাদ সম্মেলনে অংশ গ্রহণকারী গণমাধ্যম কর্মীদের একটি করে সিডি দেওয়া হবে।

Blog Archive