(১৮৬০) আগামী বৃহস্পতিবার এসইসির উপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে

Tuesday, September 13, 2011 Unknown

শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতিতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিতে মার্চেন্ট ব্যাংক ও মিউচুয়াল ফান্ডের সম্পদ ব্যবস্থাপকদের সঙ্গে বৈঠকে বসছে এসইসি। আজ  অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে কমিশন। এ ছাড়া বর্তমান বাজার পরিস্থিতিতে করণীয় নির্ধারণের লক্ষ্যে আগামী বৃহস্পতিবার এসইসির উপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে।
তারল্য সংকট তীব্র হয়ে ওঠায় এক মাসেরও বেশি সময় শেয়ারবাজারে ধারাবাহিক মন্দা পরিস্থিতি বিরাজ করছে। এসইসির পক্ষ থেকে বেশকিছু পদক্ষেপ নেয়ার পরও পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় বিনিয়োগকারীরা উদ্বেগের মধ্যে দিন কাটাচ্ছেন। টানা সাড়ে ছয় মাস নিম্নমুখী থাকার পর জুলাইয়ে শেয়ারবাজারে অনেকটা ইতিবাচক পরিস্থিতি বিরাজ করে। কিন্তু আগস্টের শুরু থেকে আবারও দরপতনের ধারা চলছে। বাজারে তারল্য সঙ্কটের সৃষ্টি হয়েছে। বিনিয়োগকারীদের পাশাপাশি বাজার সংশ্লিষ্ট সব মহলই উদ্বিগ্ন হয়ে পড়েছে।
এ অবস্থায় শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতিতে করণীয় নির্ধারণের জন্য মার্চেন্ট ব্যাংকারদের সঙ্গে বৈঠক বসছে এসইসি। আজ বেলা ১১টায় এসইসিতে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) নেতারা ছাড়াও প্রতিটি মার্চেন্ট ব্যাংকের শীর্ষ নির্বাহী উপস্থিত থাকবেন বলে এসইসির মুখপাত্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক সাইফুর রহমান জানিয়েছেন।
এদিকে এসইসির বৈঠকের আলোচ্য বিষয় ও বাজার পরিস্থিতি নিয়ে গতকাল এক জরুরি বৈঠকে বসে বিএসবিএ। তারা বাজারে চলমান তারল্য সংকট মোকাবেলাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

Blog Archive