(১৮৪১) রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান

Monday, September 12, 2011 Unknown

রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়েকুজ্জামান  বলেন, গতকাল শীর্ষ ৩০ ব্রোকারেজ হাউসের সঙ্গে ডিএসই বৈঠক করেছে। বৈঠকের সুপারিশ অনুযায়ী ডিএসই জরুরি বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেবে। সিদ্ধান্তগুলো বাস্তবায়ন হলে বাজারে ইতিবাচক প্রভাব পড়বে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি আরও বলেন, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা সক্রিয় রয়েছে। এ মুহূর্তে তাঁদের উচিত নিজস্ব পোর্টফোলিয়ো বৃদ্ধি করা।
মাল্টি সিকিউরিটিজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল আওয়াল প্রথম আলোকে বলেন, গতকাল ডিএসইর সঙ্গে শীর্ষ ৩০ ব্রোকারেজ হাউসের মধ্যে আলোচিত প্রতিটি বিষয়ই গুরুত্বপূর্ণ। ডিএসইর বোর্ড মিটিংয়ের এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি), বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের মাধ্যমে সমন্বিত পদক্ষেপ নিলে বাজারে এর ইতিবাচক প্রভাব পড়বে বলে মন্তব্য করেন তিনি।
মার্চেন্ট ব্যাংকগুলো সক্রিয় থাকার ব্যাপারে আবদুল আওয়াল বলেন, সবারই জবাবদিহিতা রয়েছে। এ ক্ষেত্রে সিঙ্গেল পার্টি এক্সপোজার সমন্বয়ের সময়সীমা বাড়ানো হলে এই ব্যাংকগুলোর জন্য ইতিবাচক হবে।

Blog Archive