(১০৬৯) হ্যারি পটারঃ বিক্রি বন্ধ

Saturday, May 21, 2011 Unknown
শেয়ারবাজার :::: সারা বিশ্বে শিশু, এমনকি অভিভাবকদের কাছেও হ্যারি পটারের জনপ্রিয়তা আকাশচুম্বী ইংরেজ লেখিকা জে কে রাউলিংসের লেখা সাত খণ্ডের শিশুতোষ উপন্যাস অবলম্বনে তৈরি সিনেমাও শিশু মনকে নিয়ে যায় জাদু আর দৈত্য-ভূত-প্রেতের রাজ্যে রূপকথার জগৎ শিগগিরই মন জয় করে ফেলে শিশুদের
এখন যুক্তরাজ্যের খেলনা বিক্রেতা একটি চেইনশপ হ্যারি পটার সিনেমার অনুকরণে তৈরি খেলনা পণ্য বিক্রি করবে না খাঁটি খ্রিষ্ট ধর্মাবলম্বী গ্যারি গ্র্যান্টের মালিকানাধীন খেলনা বিক্রির জন্য খ্যাত চেইন শপ দ্য এন্টারটেইনার বলে দিয়েছে, তাদের কোনো বিক্রয়কেন্দ্রেই কখনো হ্যারি পটার সিনেমার চরিত্র অনুকরণে তৈরি খেলনা বিক্রি করা হবে না তাদের আশঙ্কা, এসব খেলনা শিশুদের ডাকিনীবিদ্যা বা অলীক জীবনচর্চার প্রতি আকৃষ্ট করে ফেলতে পারে
উইকফিল্ডে চেইনশপের নতুন প্রদর্শনীকেন্দ্রে সম্প্রতি আট বছরের ছেলে টমাসকে নিয়ে গিয়েছিলেন জেনিফার গ্লেডহিল সেখানে হ্যারি পটার সিনেমার কোনো চরিত্রের অনুকরণে তৈরি লোগো না পেয়ে হতাশ তিনি তিনি অভিযোগ করেন, ‘আমি ভান্ডার ব্যবস্থাপকের কাছে হ্যারি পটারের নতুন খেলনা কোথায় আছে জানতে চাই তিনি আমাকে উত্তর দিলেন, "দেখুন, এটি খ্রিষ্টান সম্প্রদায়ের অনুসারীদের কোম্পানি আমরা শিশুদের শয়তানিবিদ্যা শিক্ষাদানে বিশ্বাসী নই।" তাঁর ধরনের জবাবে আমি অপমানবোধ করেছি জবাব শুনে মনে হয়েছে, আমি কি তবে আমার সন্তানকে ডাকিনীচর্চা শেখাতে চাই? আমি তো কেবল একটা খেলনা কিনতে চেয়েছিলাম।’
চেইনশপের ব্যবস্থাপনা পরিচালক গ্যারি গ্রান্ট অবশ্য জানান, তিনি নিজস্ব মূল্যবোধ কখনোই ক্রেতাদের ওপর চাপান না শিগগিরই জেনিফার গ্লেডহিলের মতো ক্রেতা আবার তাঁর দোকানে আসবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি তবে সেই সঙ্গে হ্যারি পটারের কোনো উপকরণ কখনোই তাঁর দোকানে বিক্রি হবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি ডেইলি মেইল অনলাইন

Blog Archive