(১৭৩০) সায়হাম টেক্সটাইলের শেয়ার হোল্ডারদের জন্য

Monday, September 05, 2011 Unknown

শেয়ারবাজার   ::::  পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সায়হাম টেক্সটাইলের পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ ও রাইট শেয়ার ঘোষণা করেছে।
আজ সোমবার ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত সংবাদে বলা হয়, গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে প্রতিটি শেয়ারে দুটি রাইট শেয়ারও ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। এ ক্ষেত্রে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের দাম ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে ১৫ টাকা প্রিমিয়াম নেওয়া হবে। বিষয়টি বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ার হোল্ডারদের অনুমোদন এবং নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (এসইসি) অনুমোদন সাপেক্ষে কার্যকর হবে।
এ-সংক্রান্ত এজিএম ৯ অক্টোবর বেলা ১১টায় এবং ইজিএম একই দিন দুপুর ১২টায় হবিগঞ্জে প্রতিষ্ঠানটির মিল প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এজিএম ও ইজিএমের রেকর্ড ডেট ১৪ সেপ্টেম্বর।
এ দিকে গত ৩০ জুন পর্যন্ত হিসাব অনুযায়ী প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৩১ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভি) ১৩.৭৪ টাকা ও প্রতি শেয়ারে নিট অপারেটিং ক্যাশ ফ্লো ২.৪৪ টাকা।

Blog Archive