(৫২৬) বিশেষ বৈঠক করবে অর্থ মন্ত্রণালয়

Thursday, April 28, 2011 Unknown
শেয়ারবাজার পরিস্থিতি নিয়ে বিশেষ বৈঠক করবে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ ব্যাপারে শেয়ারবাজার-সংশ্লিষ্ট কর্মকর্তা ও বেশ কিছু প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করা হবে। সংসদীয় কমিটির সভাপতি আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) গতকাল বুধবার জাতীয় সংসদে অনুষ্ঠিত কমিটির বৈঠক শেষে এ কথা জানান। তিনি বলেন, সামনেই বাজেট। তাই এ মুহূর্তে শেয়ারবাজার ইস্যুটি খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে শেয়ারবাজার বিষয়ে বিশেষ বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
লোটাস কামাল আরো বলেন, অর্থবছরের শেষ তিন মাসে (এপ্রিল-জুন) রাজস্ব আদায় সবচেয়ে বেশি হয়। বাকি ৯ মাসে রাজস্ব আদায় খুবই কম হয়। এ অবস্থা যাতে না হয় সেদিকে জাতীয় রাজস্ব বোর্ডকে পদক্ষেপ নিতে পরামর্শ দেওয়া হয়েছে। রাজস্ব আহরণের বর্তমান প্রবৃদ্ধি অব্যাহত থাকলে ৭৫ হাজার কোটি টাকা আগামী ২০১৪-১৫ সালের মধ্যে দুই লাখ কোটি টাকায় উন্নীত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। কমিটির সভাপতি বলেন, রাজস্ব আহরণের প্রবৃদ্ধি ২৩ থেকে বেড়ে ২৮ শতাংশ হয়েছে। আয়কর ৩৫ ও মূসক ৩০ শতাংশে পেঁৗছেছে। আর আমদানি প্রবৃদ্ধি ২০ শতাংশে পেঁৗছেছে। তিনি আরো বলেন, বছরজুড়ে রাজস্ব আদায়ের পরিমাণ এক নয়। শেষ তিন মাসে যা আদায় হয় তা অন্য সময় দেখা যায় না। অর্থবছরের প্রতি মাসে রাজস্ব আদায়ের ক্ষেত্রে যাতে সমন্বয় থাকে সেদিকে দৃষ্টি দিতে জাতীয় রাজস্ব বোর্ডকে পরামর্শ দেওয়া হয়েছে। বৈঠকে আয়করের সীমা ও ক্ষেত্রকে আরো প্রসারিত করা, আইন সহজীকরণ এবং জনগণকে বেশি মাত্রায় সম্পৃক্ত ও আয়কর প্রদানে ভয়ভীতি দূর করার লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডকে পদক্ষেপ নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে। এ ছাড়া বৈঠকে বর্তমান অর্থবছরে একটি কল্যাণধর্মী ও অর্থবহ বাজেট প্রণয়নে সব শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা কামনা করা হয়। লোটাস কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ, এ কে এম মাইদুল ইসলাম, মো. তাজুল ইসলাম, গোলাম দস্তগীর গাজী, ফরিদা রহমান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



The 31st annual general meeting (AGM) of Singer Bangladesh Limited has approved 600 per cent cash and 75 per cent stock dividends for the year that ended on December 31, 2010.

The AGM was held in the city Wednesday.

Chairman of Singer Bangladesh Limited Mahbub Jamil chaired the meeting.

The chairman mentioned that despite acute energy crisis and the aftermath of global economic recession, the year 2010 was a successful year for the company.

During the year company's sales increased by 9.97 per cent and operating profit increased by 20.25 per cent compared to last year. The company extended its country marketing network by establishing new 15 Singer Plus retail shops in different parts of the country.

In 2010 the company contributed Tk 1.76 billion to the national exchequer in the form of Corporate Income Tax, Customs Duties and Value Added Tax.

A large number of shareholders of the company attended in the meeting. They highly appreciated the performance of the company and congratulated the management. They also put their valuable suggestions towards the development of the company.

Blog Archive