তোমার বয়ফ্রেন্ড এই মিথ্যাগুলো বলবে- Your Boy Friend Tells This Lies Always

Saturday, November 09, 2013 Other
তথ্যটি ছেলেদের জন্য অস্বস্তিকর, তবে এতে আরো একটু সচেতন হবেন মেয়েরা। সাম্প্রতিক এক গবেষণায় বিজ্ঞানীরা দেখেছেন, ছেলেরা নাকি মেয়েদের চেয়ে বেশি মিথ্যা বলেন। অবশ্য তারা অনেক মিথ্যাই বলেন ভাল উদ্দেশ্য নিয়ে। প্রেমিকা বা সঙ্গীনিকে খুশি করার জন্য বা তাকে কষ্ট না দেওয়ার জন্য কিছু সত্য ধামাচাপা দেন তারা। আবার নিজে বাঁচার জন্য বা পরিস্থিতির সামাল দিতে অনেক মিথ্যার আশ্রয় নেন ছেলেরা। প্রায় সব ছেলেরাই যে ১০টি মিথ্যা কথা অহরহ বলেন তার একটি তালিকা জানিয়েছেন মনোবিজ্ঞানীরা। এ তালিকা সংগ্রহে রাখতে পারেন মেয়েরা। ১. আমি মেয়েটিকে দেখিইনি: প্রেমিক বা হাজবেন্ডকে নিয়ে ঘুরতে গেছেন শপিংমলে। হঠাৎ খেয়াল করলেন, আপনার সঙ্গী আরেক সুন্দরীর দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে আছেন। সাথে সাথেই ধরে বসুন বা দুদিন বাদেই ধরুন, একটা ছেলে কখনোই একথা স্বীকার করবে না। তাদের একটাই জবাব, 'কোন মেয়েটার কথা বলছো? আমি তো দেখিই নাই'। ২. সিগারেট ছাড়ার আপ্রাণ চেষ্টা করছি: সিগারেটের বাজে গন্ধে মেয়েটির প্রাণ ওষ্ঠাগত। ছেলেটি নির্দ্বিধায় কথা দিয়ে ফেলবেন, 'আমি ধূমপান ছেড়ে দিয়েছি'। কিন্তু তার শরীর থেকে আসা গন্ধ নিয়ে প্রশ্ন করলে সে একটা অজুহাত দেখাবেই। এমনকি হাতেনাতে ধরলেও তার উত্তর হবে, 'এখন একদম খাই না। ছেড়ে দেওয়ার আপ্রাণ চেষ্টা করছি'। ৩. তোমার কথাই সব সময় ভাবি: ছেলেটির মনে আপনি ছাড়া অন্য কারো অস্তিত্ব থাকলে আপনি হয়তো তা অনুভব করতে পারবেন। ঘটনাক্রমে এমন কিছুর প্রমাণ পেলেও সঙ্গী কখনোই তা প্রকাশ করবে না। ৪. আমি একটু বেশি যোগ্য কিনা, তাই..: যে দোষেই হোক, চাকরী খোয়ানোর পর তিনি একটি অজুহাতই দেখাবেন। তা হলো, 'আমি আসলে প্রতিষ্ঠানের তুলনায় বেশি যোগ্য। তাই আরো ভাল কোথাও যেতে হবে আমাকে'। ৫. জিপিএস দিয়ে আমি ওই রাস্তাতেই যাচ্ছিলাম: অচেনা অজানা স্থানে এ যুগে জিপিএসের কল্যাণে কারো পক্ষে হারিয়ে যাওয়া সম্ভব নয়। কিন্তু আপনার বীর পুরুষটি হারিয়ে গেলেও এ কথা জীবনেও স্বীকার করবেন না। ৬. তোমায় ছাড়া একদিনের বেশি থাকতে পারি না আমি: আপনি কয়েকদিনের জন্য কোথাও গেলে বা কয়েকদিন দেখা না হলে বেজায় আনন্দে স্বাধীন সময় কাটাতে থাকবেন আপনার প্রেমিক অথবা হাজবেন্ড। অথচ উতলা কণ্ঠে আপনাকে বলবে, 'তোমাকে ছাড়া আমি ২৪ ঘণ্টার বেশি থাকতেই পারি না'। ৭. আমি ঘুমাচ্ছিলাম না তো, চিন্তা করছিলাম: কাজ করা বা সিনেমা দেখা অবস্থায় ঘুমিয়ে গেছে- এমন অবস্থায় ধরা খেতে পছন্দ করেন না ছেলেরা। আর ধরা খেরে ব্যস্ত কণ্ঠে তারা বলবে, 'আমি তো ঘুমাচ্ছিলাম না, চিন্তা করছিলাম'। ৮. আমি ভুলে যাইনি: আপনার যেকোনো কাজের কথা ভুলে গেলে তা কিন্তু ছেলেরা স্বীকার করেন না। অন্য কোনো ছুতো টানবে। যেমন- অন্য জরুরি কাজে আটকে গেছিলাম বা অন্য কিছু। কিন্তু আপনার কাজের কথা যে বেমালুম ভুলে গেছে, তা হতেই পারে না। ৯. এসব নিয়ে আমি চিন্তাই করি না: যা নিয়ে চিন্তিত থাকেন বা ভাবেন ছেলেরা, তা প্রেমিকা বা বউকে জানাতে চান না। এড়িয়ে যাবে, এটাই তাদের স্বভাবজাত অভ্যাস। ১০. চুল কমছে না, আসলে মুখটা বড় দেখাচ্ছে: বড়ই মজার বিষয়। চুল পড়াটা ছেলেদের আত্মগর্বে আঘাত হানে। তাই মাথার দিকে তাকিয়ে চুল পড়ছে নাকি প্রশ্ন করা হলে আমতা আমতা করে হাস্যকর কোনো অজুহাত দেখাবে। যেমন- চুল ঠিক আছে, আসলে মুখটা একটু বড় দেখাচ্ছে বা গরমে চুল পাতলা করে ফেলেছি ইত্যাদি। কিন্তু চুল খোয়া যাচ্ছে তা মেনে নেবে না।

Blog Archive