(১৭১৪) এসইসির সূত্রে জানা গেছে, ঈদের পরই

Tuesday, August 30, 2011 Unknown

শেয়ারবাজার   :::: এসইসির সূত্রে জানা গেছে, ঈদের পরই এ বৈঠক করবে এসইসি। সমন্বয় কমিটির সভাপতি ও এসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এছাড়া এসইসির ৪ জন সদস্য, ব্যাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক, অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব, দুই স্টক এক্সচেঞ্জের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা বৈঠকে উপস্থিত থাকবেন।

এ কমিটির র্সাবিক দায়িত্ব পালন করবেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান নির্বাহী কর্মকর্তা।

এ কমিটি তাদের পারস্পরিক সহযোগিতা ও সমন্বয় বৃদ্ধিতে প্রতি ২ মাস অন্তর সভার আয়োজন করবে বলে জানা গেছে।

গত ৮ আগস্ট সার্বিক বাজার পরিস্থিতি বিষয়ক মতবিনিময় সভায় বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিমবিএ) এসইসিকে এ ধরনের কমিটি গঠনের সুপারিশ করে। ওই সুপারিশের ভিত্তিতে এসইসি গত ১০ আগস্ট একটি সমন্বিত কমিটি গঠিত হয়। কমিটি গঠনের পর থেকে এখন পর্যন্ত কোনো বৈঠকের আযোজন করেনি।

জানা গেছে, গঠিত কমিটি পুঁজিবাজারের উন্নয়ন ও বিনিয়োগকারীদের মধ্যে আস্থা বৃদ্ধির লক্ষ্যে পুঁজিবাজার পরিস্থিতি পর্যলোচনা পূর্বক কমিটি সংশ্লিষ্ট বিভিন্ন নিয়ন্ত্রণকারী সংস্থা সমূহের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সমন্বয়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

পাশাপাশি বাজার সম্পর্কিত পরামর্শ কমিটি কর্তৃক সুপারিশ সমূহ বাস্তাবায়নের জন্য সংশ্লিষ্ট পক্ষ সমূহকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিবে এ কমিটি।  

Blog Archive